May 20, 2024

দুই ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোয় সিটি

0

গত মৌসুমে আর্লিং হাল্যান্ডের অবিশ্বাস্য পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল ম্যানচেস্টার সিটি। নরওয়েজিয়ান তারকা অপ্রতিরোধ্য এই মৌসুমেও। তার জোড়া গোলে গ্রুপের দুই ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলো নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্টরা। ইয়াং বয়েজকে হারিয়েছে ৩-০ গোলে।

টুর্নামেন্টে এখন পর্যন্ত শতভাগ রেকর্ড ধরে রেখেছে ম্যানসিটি। জি গ্রুপে ৪ ম্যাচে শীর্ষে থাকা দলটির সংগ্রহ ১২ পয়েন্ট। ৫৩ মিনিটে দশ জনের দলে পরিণত হওয়া ইয়াং বয়েজ গ্রুপে চতুর্থ।

শনিবার প্রিমিয়ার লিগে বোর্নমাউথের বিপক্ষে ৬-১ গোলে জেতা ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন হাল্যান্ড। তাতে এই ম্যাচে ২৩ বছর বয়সীর খেলা নিয়ে সংশয় ছিল। কিন্তু ম্যাচ শুরু হতে দেখা গেলে ২৩ মিনিটে ডেডলক ভেঙেছেন তিনি। শুরুতে চাপ প্রয়োগ খেলার ফল হাতেনাতে পেয়ে যায় তারা। পেনাল্টি থেকে আসে প্রথম গোল।

বিরতির আগে ব্যবধান বাড়াতে অবদান রাখেন ফিল ফোডেন। তার ৫১ মিনিটে বাম পায়ের বুলেট গতির শটে স্কোর ৩-০ করেছেন হাল্যান্ড। দুই ম্যাচে এটি হাল্যান্ডের চতুর্থ গোল। ৩৪ ম্যাচে তার চ্যাম্পিয়ন্স লিগ গোল সংখ্যাও ৩৯টি। এখন কম ম্যাচ খেলে দ্রুততম ৪০ গোল করার রেকর্ডের দ্বারপ্রান্তে তিনি।

অপ্রতিরোধ্য সিটির আরও গোলের সুযোগ ছিল। যেমন রিকো লুইস গোলের কাছে চলে এসেছিলেন। গোল লাইন থেকে সেটি ক্লিয়ার করে সিটিকে হতাশ করেছেন লরিস বেনিতো। এমন আরও কিছু সুযোগ ফিনিশিংয়ের অভাবে জালের দেখা পায়নি।

সিটি ২০২২ সালের মে মাসে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলের পরাজয়ের পর এখন পর্যন্ত ১৭ ম্যাচে অপরাজিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews