May 10, 2024

বলিউড ছবি নির্মাণে প্রসেনজিৎ, নায়িকা কঙ্গনা!

0

নায়ক থেকে পরিণত অভিনেতা, পর্দায় বরাবরই জাদুকরি, সফল প্রসেনজিৎ চ্যাটার্জি। আর তাই টলিউড ইন্ডাস্ট্রির অন্য নাম তিনি। আশির দশকের শুরুর ভাগ থেকে এখনও দাপটের সঙ্গে কাজ করে যাচ্ছেন। টলিউড ছাড়িয়ে বলিউডেও সাম্প্রতিক সময়ে তিনি কাজ করছেন, পাচ্ছেন ভূয়সী প্রশংসা।

তবে প্রসেনজিতের মনে নির্মাণের ক্ষুধাও রয়েছে। এ জন্য নব্বই দশকের গোড়ার দিকে ‘পুরুষোত্তম’ নামের একটি ছবিও পরিচালনা করেছিলেন। এতে তার সঙ্গে অভিনয় করেন দেবশ্রী রায়। কিন্তু পরে আর নির্মাণে সময় দেননি বুম্বাদা।

দীর্ঘ সময় পর ফের নির্মাণে হাত দিচ্ছেন প্রসেনজিৎ। এবারের প্রজেক্ট খোদ বলিউড থেকে। যেখানে নায়িকা চরিত্রে থাকতে পারেন ‘কুইন’ খ্যাত কঙ্গনা রনৌত। এমনটাই জানিয়েছে গণমাধ্যম আনন্দবাজার।

গত ৩০ সেপ্টেম্বর ছিল প্রসেনজিতের জন্মদিন। সে দিনই তিনি ঘোষণা দিয়েছিলেন, নতুন ছবি পরিচালনায় হাত দিতে চান। এবার সেটাই বাস্তব হতে চলেছে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরই প্রসেনজিতের মুখে উচ্চারিত হবে- লাইট-ক্যামেরা-অ্যাকশন…। উনবিংশ শতকে বাংলার মঞ্চে সবচেয়ে আলোচিত অভিনেত্রী নটী বিনোদিনীর জীবনের ঘটনাপ্রবাহ নিয়েই ছবিটি নির্মিত হবে। তবে ছবির নাম এখনও চূড়ান্ত হয়নি।

জানা গেছে, নটী বিনোদিনীর পরিকল্পনা ও চিত্রনাট্য তৈরি করেছিলেন পরিচালক প্রদীপ সরকার। যিনি চলতি বছরের মার্চে মারা যান। মূলত এর পরই ছবিটি হাতে নেন প্রসেনজিৎ। যেহেতু হিন্দিতে নির্মিত হবে, তাই ছবির আয়োজনও থাকছে বৃহৎ পরিসরে। প্রথমে কিছু অংশের শুটিং মুম্বাইতে, বাকি অধিকাংশ দৃশ্যের চিত্রায়ন হবে কলকাতা ও এর আশেপাশে।

যদিও খবরটি নিয়ে এখনই কোনও প্রতিক্রিয়া দেননি প্রসেনজিৎ কিংবা কঙ্গনা কেউই, তবে এরইমধ্যে এই খবরে উচ্ছ্বসিত দুই তারকার ভক্তরা।

প্রসঙ্গত, নটী বিনোদিনীর জীবন অবলম্বনে টলিউডেও একটি ছবি নির্মিত হচ্ছে। সেটায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র। এটি প্রযোজনা করছেন দেব। পরিচালনায় রামকমল মুখোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews