May 20, 2024

মোটরসাইকেল চালকের অভিযোগে ট্রাফিক সার্জেন্ট প্রত্যাহার

0

কিশোরগঞ্জে ঘুষ নেওয়ার অভিযোগে ট্রাফিক সার্জেন্ট বি এম শফিউর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে এক মোটরসাইকেল চালকের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রাথমিকভাবে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আল আমিন হোসাইন জানান, এক মোটরসাইকেল চালক ট্রাফিক সার্জেন্ট বি এম শফিউর রহমানের নামে পুলিশ সুপার বরাবর মঙ্গলবার দুপুরে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রাথমিকভাবে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। অনুসন্ধান করে ঘটনার সত্যতা পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, অভিযোগকারী ওই মোটরসাইকেল চালক ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বহলিয়া গ্রামের বাসিন্দা মো. কয়েস মিয়া।

লিখিত অভিযোগে কয়েস মিয়া উল্লেখ করেন, ময়মনসিংহের নিজ বাড়ি থেকে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার মরিচখালি যাওয়ার উদ্দেশে সকাল সাড়ে ৯টায় বের হন। সকাল সাড়ে ১০টায় কিশোরগঞ্জ জেলা শহরের বটতলা ট্রাফিক বক্সের সামনে মোটরসাইকেলের কাগজপত্র যাচাই-বাছাই করতে থামানো হয় তাকে। তখন তার সঙ্গে ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলার ভয় দেখিয়ে ২৫ হাজার টাকা দাবি করা হয়।

তিনি আরও উল্লেখ করেন, তখন তার কাছে এত টাকা নেই কিছু টাকা আছে তা নিয়ে ছেড়ে দেয়ার অনুরোধ করেন। এ সময় ট্রাফিক পুলিশ কনস্টেবল হুমায়ুন তাকে পুলিশ বক্সে নিয়ে বাড়ি থেকে ৪ হাজার টাকা আনতে বলেন। একপর্যায়ে তিনি ওই কনস্টেবলকে ৫০০ টাকা দেন। তখন ট্রাফিক সার্জেন্ট শফিউর রহমানও সেখানে উপস্থিত ছিলেন। পরে তিনি বাধ্য হয়ে তার প্রতিবন্ধী ভাইকে ফোন দিয়ে ট্রাফিক সার্জেন্টের বিকাশ নম্বরে একহাজার টাকা পাঠাতে বলেন। তার ভাই ফয়েজ মিয়া টাকা পাঠানোর পর নগদ ৫০০ ও বিকাশে এক হাজারসহ মোট দেড় হাজার দেওয়ার পর তার মোটরসাইকেলটি ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) শাহজাহান বলেন, অভিযোগকারী কয়েস মিয়া পুলিশ সুপার বরাবর মঙ্গলবার দুপুরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত অভিযুক্ত ট্রাফিক সার্জেন্টকে প্রাথমিকভাবে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews