May 10, 2024

বিএনপি থেকেই বিদায় নিতে চাই: মেজর হাফিজ

0

শারীরিক অসুস্থতার কারণে শিগগিরই রাজনীতি থেকে বিদায় নেবেন বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন।

তিনি বলেন, আগামীর নির্বাচনে অংশগ্রহণ করার মতো অবস্থায় নেই। তবে বিএনপি নির্বাচনে গেলে আমিও নির্বাচন করবো। এই দলের সদস্য হিসেবেই রাজনৈতিক হিসেবে বিদায় নিতে চাই।

বুধবার (৮ নভেম্বর) বনানীতে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসান মাহমুদের বক্তব্যের প্রসঙ্গে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপির গুরুত্বহীন ব্যক্তি হিসেবে নিজেকে দাবি করি। শারীরিক অসুস্থতার জন্য রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলেছি। রাজনীতি থেকে দূরে অবস্থান করছি। তথ্যমন্ত্রীর বক্তব্য সঠিক নয়। কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে এখন জড়িত নই।

বিএনপি অতন্ত জনপ্রিয় দল উল্লেখ করে হাফিজ উদ্দিন বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপিই জয়ই হবে। কিন্তু সুষ্ঠু নির্বাচন আদায় করা জানতে হবে। কেবল মিছল আর স্লোগান দিয়ে তা হবে না।

তারেক রহমানকে দলের সংস্কার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, কেন দলের মধ্যে এক নায়কতন্ত্র হচ্ছে? ত্যাগী নেতাদের মূল্যায়ন করুন। পদবাণিজ্য থেকে বেরিয়ে জেলা-উপজেলায় কমিটি করুন।

তিনি বলেন, ড. মোশাররফ ও রফিকুল ইসলাম মিয়া ছাড়া সবাই আমার জুনিয়র। কিন্তু আমি ছাড়া সবাই ওপরে উঠে গেছে। আমি পদবির জন্য রাজনীতি করি না। জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি করেছি। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে দলে যোগদান করেছি।

বিএনপির ও অন্যান্য দলের সঙ্গে বসে সুষ্ঠু ভোটের ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে মেজর হাফিজ বলেন, দেশের অবস্থা খারাপ হলে প্রধান দুটি রাজনৈতিক দল দায়ী থাকবে। একটি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আওয়ামী লীগ ও বিএনপির সংলাপ সমঝোতাও দরকার।

বিএনপির আন্তর্জাতিক যোগাযোগ দুর্বল বলেও জানিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক সম্পর্কে কাজে লাগাতে পারেনি। বিভিন্ন দেশের কূটনীতিকদের কথা একপাক্ষিক শোনালে, তারা সেটাকে কাজে লাগাতে পারেনি। বিএনপির উচিত আন্তর্জাতিক মহলের সহযোগিতায় নির্বাচনে আসা। প্রয়োজনে জাতিসংঘের তত্ত্বাবধানে একটি নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews