May 9, 2024

মহাসড়কে ছিনতাইয়ের শিকার পরিবহনমন্ত্রী, দেহরক্ষীদের পিস্তল লুট

0

দক্ষিণ আফ্রিকার একজন মন্ত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। মহাসড়কে গাড়ি থামিয়ে তাকে ছিনতাইয়ের পাশাপাশি তার দেহরক্ষীদের দুটি পিস্তল লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। কর্তৃপক্ষ এটিকে ‘নজিরবিহীন ঘটনা’ হিসেবে বর্ণনা করেছে। সোমবারের এই ঘটনায় মন্ত্রী ও রক্ষীরা অক্ষত আছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, সোমবার পরিবহনমন্ত্রী সিন্দিসিওয়ে চিকুঙ্গা জোহানেসবার্গের দক্ষিণে একটি মহাসড়কে ভ্রমণ করার সময় এই হামলার ঘটনা ঘটে।

পরিবহণ মন্ত্রণালয় বলেছে, মন্ত্রীর গাড়ির টায়ারগুলো স্পাইক দিয়ে পাংচার করা হয়। গাড়িটি থামলে মূল্যবান জিনিসপত্র লুট করতে সক্ষম হয় দুর্বৃত্তরা। মন্ত্রী ও তার রক্ষীরা নিরাপদ আছেন।

পুলিশের একজন মুখপাত্র অ্যাথলেন্ডা ম্যাথে বলেছেন, দুর্বৃত্তরা ব্যক্তিগত জিনিসপত্র এবং দুটি পুলিশ সার্ভিস (এসএপিএস) পিস্তল নিয়ে পালিয়ে গেছে। এই নজিরবিহীন ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার জন্য একটি তদন্ত শুরু হয়েছে।

দক্ষিণ আফ্রিকা দীর্ঘদিন ধরে সহিংস অপরাধের জন্য কুখ্যাতি অর্জন করেছে। দেশটিকে অনেক সময় যুদ্ধাঞ্চলের অঞ্চলের বাইরে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক হিসেবে বর্ণনা করা হয়।

সরকারি পরিসংখ্যান অনুসারে, চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত ৬২ মিলিয়ন মানুষের দেশে দিনে পাঁচ শতাধিক ডাকাতি এবং প্রায় ৭০টি খুনের ঘটনা পুলিশ রেকর্ড করেছে। কর্তৃপক্ষের বিরুদ্ধে অপরাধের শিকার ব্যক্তিদের নিরাপত্তা এবং ন্যায়বিচার নিশ্চিত করতে ব্যর্থতার অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews