May 10, 2024

তিন গোয়েন্দা সংস্থার প্রধানকে নিয়ে বৈঠক করলেন সিইসি

0

সরকারের তিন গোয়েন্দা সংস্থার প্রধানকে নিয়ে পৃথক বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। মঙ্গলবার (৭ নভেম্বর) এই বৈঠকগুলো হয়।

জানা গেছে, সকালে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম সিইসির সঙ্গে আলাদা বৈঠক করেন সিইসি। বিকালে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়ের।

ডিজিএফআই, এসবি ও এনএসআইয়ের প্রধানেরা সিইসির সঙ্গে বৈঠকে কী বিষয়ে আলোচনা করেছেন—এমন প্রশ্নের জবাবে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, ‘সিইসি স্যারের সঙ্গে কী আলাপ হয়েছে, সেটা আমি কীভাবে জানবো? যেহেতু সামনে আমাদের নির্বাচনের তফসিল ঘোষণা সংক্রান্ত অন্যান্য বিষয় রয়েছে, এজাতীয় সাক্ষাৎ, আলোচনা প্রতিদিনই হতে পারে। আপনারা যেমন আমাদের কাছে প্রতিদিন তথ্য চাইছেন, এ তথ্যগুলো দিতে গেলে আমাদেরও তথ্য সংগ্রহ করতে হবে।’

কয়েকটি সিদ্ধান্ত নিয়ে নির্বাচন কমিশনারদের মধ্যে মতানৈক্য রয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব দাবি করেন, নির্বাচন কমিশনারদের মধ্যে কোনও মতবিরোধ নেই।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। এ বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করার জন্য আগামী বৃহস্পতিবার (৯ নভেম্বর) বঙ্গভবনে যাবেন নির্বাচন কমিশনাররা। এর পরের সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved 2023. | CoverNews